উদাস বাশীর সুর
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - প্রেমপুঞ্জ ২২-০৫-২০২৪

বাজে বাশী উদাস সুরে আজি নিকুঞ্জে
বিরহিণীর প্রাণ কাঁদে ঝরায়ে নয়ান
ভুবন কোহলিত সুর ওঠে গুঞ্জে ।
বাজে বাশী উদাস সুরে আজি নিকুঞ্জে ।

বিরহহুতাশ বাজে অভিসারসাজে হৃদয়-মাঝে
দুখের অনলতলে করেদিশাহারা রোজে রোজে
নিবিড় বেদনাতে সুর বাঁধে অনুরাগে ।
তন্ত্রবীণা পঞ্চরাগে আজি নীশিথ কানন বাগে
উপছে ওঠে বিরহ কুহরব প্রাণের মুঞ্জে মুঞ্জে ।
বাজে বাশী উদাস সুরে আজি নিকুঞ্জে ।

চিরন্তন মরম বেদনায় সাজিয়ে সুরাঙ্গনা
হিয়া ছোঁয়ে দহে নিরবে আবরে অজানা
তাড়সের আবেশে বাজে সুরের বীণা ।
নিত্য-উচ্ছুসিত সকরুণ যাতনায়
বিভোরে দগধে উষ্ণ উত্তাপ পুঞ্জে পুঞ্জে ।
বাজে বাশী উদাস সুরে আজি নিকুঞ্জে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।